অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়। 

Top 10 easy ways to make money from online in Bangladesh.

আমরা কমবেশি সবাই অনলাইন থেকে আয় করার কথা শুনেছি। আসলে অনলাইন থেকে আদৌ ইনকাম করা যায় নাকি সম্পূর্ণ ধোঁকাবাজি কথাবার্তা। আমরা অনেকেই শুনে থাকি মানুষ অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। এসব কথাবার্তা গুজব নাকি সত্যি এসকল বিষয় সম্পর্কে আপনাদের ভালো ধারণা দেব। হ্যাঁ অনলাইন থেকে সত্যি সত্যি লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যায় । আপনার যদি ধৈর্য থাকে তাহলে আপনিও অনলাইন থেকে ভালমানের অর্থ উপার্জন করতে পারবেন। আপনি যদি এই পোস্টটি ধৈর্য সহকারে পড়েন তাহলে অনলাইন থেকে কিভাবে ইনকাম করবেন তার সম্পূর্ণ ধারণা পেয়ে যাবেন। কিভাবে বাংলাদেশ থেকে অনলাইনে আয় করবেন সেই সম্পর্কে  আমি আপনাদের মাঝে দারুণ ১০ টি উপায় গুলি আপনাদের মাঝে শেয়ার করব।


চলুন বিস্তারিত আলোচনা করা যাকঃ


অনলাইনে  থেকে আয় করতে হলে সর্বপ্রথমেই কি কি জানা প্রয়োজন আপনার কি কি থাকতে হবে এই বিষয় সম্পর্কে আপনার ধারণা থাকতে হবে । তারপরেই আপনাকে কাচা মেরে মাঠে নেমে যেতে হবে। তাহলে আপনি ১০০% সফল হবেন। কোনকিছু ভালোভাবে না জেনে কিছুই করা ঠিক হবে না আর অনলাইনে তো আরও একেবারেই নিষেধ।অনলাইন থেকে ইনকামের জন্য সর্বপ্রথম আপনার যে সকল বিষয় জানতে হবে অথবা থাকতে হবে সেগুলো হল

  1.  অবশ্যই আপনার একটা ল্যাপটপ অথবা কম্পিউটার থাকতে হবে। 
  2.  কম্পিউটার সম্পর্কে বেসিক জ্ঞান থাকতে হবে।
  3.  এবং আপনার ভালোমানের ইন্টারনেট সংযোগ থাকতে হবে তাহলেই আপনি সফলকাম হবেন।
আসুন আজকে আমরা অনলাইন থেকে ইনকাম করার ১০ টি কার্যকরী উপায় সম্পর্কে জানবো। তার আগে একটি কথা  আপনাদের মাথায় রাখতে হবে সেটি হল যে কোন কাজের বিষয় উপর উচ্চ দক্ষতা অর্জন করা, আর সঠিক গাইডলাইন মেনে চলা। আর সঠিক গাইডলাইনের জন্য  এই আর্টিকেল প্রথম থেকে শেষ লাইন পর্যন্ত আপনাকে খুব ভালোকরে পড়তে হবে।

আপনি যেসকল উপায় অবলম্বন করে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারবেন সেই সম্পর্কে কার্যকরী ১০ টি উপায় নিচে তুলে ধরা হলঃ

বাংলাদেশ থেকে ইনকাম করার সহজ ১০ টি উপায়।

  • Blogging 
  • Affiliate marketing
  • Freelancing 
  • YouTubing
  • মোবাইল Apps দিয়ে আয় করতে পারেন
  • Become a Virtual Assistant
  • Captcha Entry করে আয়
  • Ads ক্লিক বা Ads দেখে আয়
  • অনলাইনে গেম খেলে আয়
  • Online Survey করে আয় 

নিচে এই ১০ টি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হলঃ 

1. Blogging: 

Blogging ব্লগিং করে আপনিও টাকা ইনকাম করতে পারবেন-How to Earn Money Online in Bangladesh.
অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

আপনি যে এখন আমাদের সাইটে এসে আমাদের এই আর্টিকেলটি পড়ছেন এই সাইট টাই হলো একটা ব্লগ সাইট।এবং এই সাইটের সাইড বার আর্টিকেলের মধ্যে কিছু এড দেখতে পারবেন। এই সকল এডের মাধ্যমে টাকা ইনকাম করা হয়। আপনারা যখন একটি ব্লগ পেজ তৈরি করবেন এবং নিয়মিত কন্টেন্ট বা আর্টিকেল প্রকাশ করবেন তার বিনিময়ে ইনকাম করতে পারবেন। এসকল ব্লগার পেজে গুগল এডসেন্স নিয়ে ইনকাম করতে পারবেন। এছাড়াও অন্যান্য কোম্পানি থেকে আপনারা এড বা বিজ্ঞাপন সংগ্রহ করে অর্থ উপার্জন করতে পারবেন।

ব্লগ থেকে কিভাবে আয় হয় সেই সম্পর্কে আপনাদের আরও কিছু ধারণা দেব।

* CPC/PPC এবং CPM সাথে মনিটাইজেশন করে ব্লগারদের টাকা আয়  করার সবচেয়ে সাধারণ উপায় হল তাদের সাইটে বিজ্ঞাপন বা Ads বসিয়ে করা।

দুটি জনপ্রিয় ধরনের বিজ্ঞাপন বা Ad রয়েছে: CPC/PPC: Cost Per Click এবং ( এর আরেক নাম Pay Per Click ) এই Ads গুলা ওয়েবসাইটের সাইডবারে ব্যানার মত Ads শো  করে থাকে,এবং সেই বিজ্ঞাপনে ক্লিকের ফলে ইনকাম হয়। এতে যদি আপনার সাইটের ভিজিটর ক্লিক করেন তাহলে Per Click এর জন্য নির্দিষ্ট পরিমাণ আপনাকে ঐ Ads Company থেকে আপনাকে অর্থ প্রদান করে থাকবে।

CPM Ads: (Cost per impression ), এই  Ads গুলো আপনার অডিয়েন্সদের জন্যই। তারাই এই Ads দেখে এবং আপনার সাইট এর মোট ভিজিটর কেমন তার উপরেই এই আয়  নির্ভর করবে।

আর  এরজন্য এই ধরণের বিজ্ঞাপন Ads স্থাপন করার জন্য সবচেয়ে জনপ্রিয় নেটওয়ার্ক গুলো মধ্যে অন্যতম হলো গুগল অ্যাডসেন্স এছাড়াও বাংলাদেশে জনপ্রিয় বিজ্ঞাপন সার্ভিস ওয়েবসাইট আছে সেখান থেকেও মনিটাইজ করে ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনার কোন ব্যক্তিগত বিজ্ঞাপন Ads আপনার সাইটে বসিয়ে আয় করতে পারেন। Ads বিক্রি করার জন্য বিজ্ঞাপন নেটওয়ার্কগুলির সাথে কাজ করতে পারেন , কিন্তু এরজন্য আপনার ব্লগ বা ওয়েবসাইটে প্রচুর পরিমাণ ট্রাফিক জেনারেট করতে হবে।

আপনারই সাইটে বিজ্ঞাপনদাতা বিজ্ঞাপন রাখতে অনুরোধ করতে পারেন। আপনি এর জন্য বিভিন্ন বিজ্ঞাপনদাতাদের সাথে যোগাযোগ
করতে পারেন।

গুগল অ্যাডসেন্স থেকে ব্লগারের মাধ্যমে  কিভাবে আয় করা যায় এর জন্য বিস্তারিত জানতে ইউটিউবে সার্চ করে ভিডিও দেখে নিতে পারেন।


2. Affiliate marketing:

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

Affiliate marketing করে আয় করতে পারেনঃ-How to Earn Money Online in Bangladesh.

অনলাইনে টাকা ইনকাম করার জন্য অন্যতম  দ্রুততম মাধ্যম এই টাই বেষ্ট বলতে পারেন।

কিভাবে Affiliate Market করতে হয় সেই সম্পর্কে  আপনাদের ভাল একটা ধরনা দেব।
[উদাহরণ সরূপ] মনে করেন আমার একটা প্রোডাক্ট রয়েছে (সেটা যে কোন কিছু হতে পারে)

মনে করুন  টেলিভিশন আমার একটা product।  তো এই জিনিস টা আমি সেল করব, আমার এই নিউ ব্র্যান্ড টেলিভিশন নতুন বাজারে এসেছে, তো আমি কি করলাম আমার এই টেলিভিশনটা অ্যাফিলিয়েট মার্কেটারের কাছে ছেড়ে দিলাম মনে করেন আপনিই সেই ব্যক্তি আমার এই প্রোডাক্ট দিয়ে বললাম ভাই আমার এই ফোনটা বিক্রি করে দেন আমার এই ফোন বিক্রি করে যা  পাবো তার থেকে আপনাকে ৫% কমিশন দিবো।

Suppose, টেলিভিশনের এর দাম ১০০০০ টাকা আপনি এটা বিক্রি করে দিলেন আপনি পাবেন এর থেকে ৫% কমিশন হয়ে দাড়াই ৫০০ টাকা । অতএব খুব সহজে আপনি টাকা ইনকাম করে ফেললেন।

আর আপনি আবার কি ভাবে এই Client এর  product sell দিয়ে এত এতো কমিশন অর্জন করবেন কি ভাবে? সহজ হিসাব আপনি আপনার এই Clientএর product টি নিয়ে নিশ্চয় আপনার পরিবার ,বন্ধু বান্ধব এবং আপনার পরিচিত কারো কাছে গিয়ে বলবেন যে ” দোস্ত দেখ এই টেলিভিশনটা অনেক জোস, অনেক features আসে ,  ভালো এটা কিনে ফেল। যখন আপনি এই প্রডাক্ট টি বিক্রি করতে পারবেন তখনি মাঝখান থেকে ৫% কমিশনও আপনার পকেটে রেখে দিলেন। আর আপনার client এর product Sell ও হয়ে গেলো।

Total আপনাকে সহজ ভাষাই বুজানোর জন্য আমি আপনাকে  এই ভাবে উদাহরণ দিলাম কিন্তু এফিলিয়েট করে আপনি  Onlineথেকে বিভিন্ন উপায়ে আয় করতে পারেন। এফিলিয়েট মার্কেটিং করার জন্য বড় বড় প্লাটফর্ম হল amazon, ali express, themeforest, bikroy ডট কম  ইত্যাদি ইত্যাদি। 


3. Freelancing:

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

Freelancing যার অর্থ হল ইচ্ছা স্বাধীন কাজ করা অর্থাৎ মুক্ত পেশা। তবে ফ্রীলান্সিং করতে হলে আপনার যে কোন একটি বিষয়ের উপর ভালমানের দক্ষতা থাকতে হবে।মুক্ত পেশার  মাধ্যমে আপনি আপনার ক্যারিয়ার গড়তে পারেন। সকলের মতে সবথেকে Smart Profession  এবং সকলের পছন্দের জনপ্রিয় পেশা হচ্ছে এই ফ্রিলান্সিং পেশা।

ফ্রিলান্সিং পেশা এমন একটি পেশা যা আপনি আপনার ইচ্ছা চাহিদার সাথে যে কোন সময় যে কোন জায়গা বসে শুধু কম্পিউটারে ইন্টারনেট সংযোগ থাকলেই আপনি আপনার ইচ্ছা মত আপনার পছন্দের কাজ করতে পারবেন।এখানে বিভিন্ন ধরনের কাজ পেতে পারেন যেমন এসইও,গ্রাফিক্সের কাজ,প্রোগ্রামিং, লোগো ডিজাইন, টাইপিং, ইমেইল মার্কেটিং, অসংখ্য ধরনের কাজ রয়েছে। আপনাকে যেকোনো ২ থেকে ৩ টি কাজের উপর ভাল দক্ষতা নিয়ে অনলাইনে ঝাঁপিয়ে পড়তে পারেন।

4. YouTubing:

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

YouTubing  করে আপনিও Passive Income করতে পারেন। যেমন আমি একজন ইউটিবার এবং ব্লগার আমার দুই সাইট থেকে ভালমানের ইনকাম হয়। অনলাইনে ভিডিও শেয়ার  করার জন্য ইউটিউব হলো অন্যতম সেরা জনপ্রিয় ওয়েবসাইট।আপনি কল্পনা করতে পারবেন না যে এখানে অনেকেই  ভিডিও শেয়ার করে কি পরিমান জনপ্রিয় হচ্ছে সাথে হিউজ ইনকাম করছে?হ্যাঁ! এটা শুধুমাত্র YouTube দ্বারা সম্ভব।আপনি আপনার  Passion অনুযায়ী আপনার যে দক্ষতা  আছে তার উপর ভিডিও টিউটোরিয়াল তৈরি করে ইনকাম করতে পারেন।

YouTube চ্যানেলে আপলোড করতে পারেন। এছাড়াও আপনি কমেডি বা চমত্কার ভিডিও তৈরি করে  খুব সহজেই ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। পাশাপাশি আপনি কিছু ভাল Content তৈরি করে আপনার YouTube চ্যানেলে আপলোড করুন এবং Google বিজ্ঞাপনগুলি / Ads দেখানোর জন্য YouTube monetization  করুন।
ইউটিউব ভিডিও তৈরি করার জন্য কিছু সফ্টওয়্যার আছে এবং নিজের  জন্য নিজেই চেষ্টা করে দেখুন। মনে রাখবেন । ইউটিউব এটি সম্পূর্ণ বিনামূল্যে প্ল্যাটফর্ম যেখানে আপনি হাজার হাজার ডলার  আয় করতে পারেন।


5. মোবাইল Apps দিয়ে আয় করতে পারেন:

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

মোবাইল Apps দিয়ে আয় করতে পারেন। এটি সত্যিই আকর্ষণীয় কাজ যা আপনি মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে টাকা উপার্জন করতে পারেন।আপনার যদি আইফোন বা অ্যান্ড্রয়েড মোবাইল থাকে  তাহলে আজ এই চেষ্টা করতে পারেন।কিভাবে মোবাইল এপ্স তৈরি করতে হয় সেই সম্পর্কে ইউটিউবে অনেক ভিডিও পেয়ে যাবেন। কষ্ট করে একটু ইউটিউবে সার্চ দিন how can i make android app bangla tutorial.আপনি শত শত ভিডিও ইউটিউবে পেয়ে যাবেন। এবার আপনি এপ্স তৈরি করে গুগল প্লে স্টোরে ছেড়ে ইনকাম করতে পারবেন।স

6. Become a Virtual Assistant: 

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

বর্তমানে ভার্চুয়াল এসিস্ট্যান্ট নিয়োগের জন্য অনলাইনে বিভিন্ন কোম্পানি, এমনকি ব্যক্তিগত প্রতিষ্ঠান বিভিন্ন ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে থাকে। আপনি মনে হয় বুঝতে পারলেন না চলুন আমি আপনাদের উদাহরণ স্বরূপ বোঝাতে চেষ্টা করি। মনে করুন আপনার একটা কোম্পানি বা বিজনেস আছে সেখানে প্রতিদিন অনেক কিছু লেখালিখি করতে হয় বা ইমেইল মার্কেটিং করতে হয় অথবা ডেটা ইন্ট্রি, ফটোশপ এডিটিং ইত্যাদি ইত্যাদি । কিন্তু আপনার পক্ষে এই সব কাজ করার সময় নেই।তখন আপনি কি করবেন অনলাইনের মাধ্যমে Virtual Assistant নিয়োগ দেবেন। অনলাইনে এমন হাজারো কোম্পানি বা প্রতিষ্ঠান আছে যারা Virtual Assistant নিয়োগ দেন।  আপনি যদি ভাল টাইপিং জানেন এবং
ডেটা ইন্ট্রির কাজ জানেন তাহলে সেখানে আবেদন করে কাজটি পেয়ে যেতে পারেন। এই জব করে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করা যায়।


7. Captcha Entry করে আয়

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

ক্যাপচা এন্ট্রি অনলাইন থেকে অতিরিক্ত আয়  করতে পারবেন। যাদের কম্পিউটার সম্পর্কে কোন রকম ধারণা নেই তারাও ক্যাপচার কাজ করে খুব সহজে ইনকাম করতে পারবেন। তবে এখান থেকে বেশি পরিমাণ উপার্জন করতে পারবেন না। তবে যারা একেবারেই নতুন ধীরে ধীরে কম্পিউটার চালানোর বেসিক ধারনা অর্জন করতে পারবেন  এবং সাথে সাথে কিছু টাকাও উপার্জন করতে পারবেন। এটি বাংলাদেশে আগে এত জনপ্রিয় ছিলনা।তাই এই সুযোগই  অনেক বাংলাদেশী স্কুল ও কলেজ শিক্ষার্থীরা  অনলাইনে টাকা আয়ের প্রতি আগ্রহ করছে।এবং তাদের অধিকাংশই ইতিমধ্যে কিছু টাকা উপার্জন করেছে এই ক্যাপচা এন্ট্রি কাজ করে।

আপনি Student  হন বা একটি আপনি part time সময় কাজ করে অর্থ উপার্জন করতে চান তাহলে ক্যাপচা এন্ট্রি আপনার জন্য। এছাড়াও এখানে ক্যাপচা এন্ট্রি ওয়েবসাইট নিবন্ধন করার আগে Scammer থেকে সতর্ক থাকুন। আপনারা হাতে গোনা কয়েকটি বিশ্বস্ত সাইট পাবেন সেখান থেকে আপনারা ইনাকাম করতে পারবেন। কাজেই ইউটিউব থেকে ভাল করে বুঝে শুনে ভিডিও দেখে তারপর কাজ করবেন। আপনারা ইউটিউবে সার্চ দিতে পারেন  how to make money from 2 captcha Bangla tutorial.তাহলে আপনারা অনেক ভিডিও পেয়ে যাবেন। সেখান থেকে যাচাই বাছাই করে আপনারা একাউন্ট তৈরি করে ইনকাম করতে পারবেন।


8. Ads ক্লিক বা Ads দেখে আয়ঃ 

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

আপনি Ads ক্লিক করে বা Ads পড়ে  বা দেখে আয় করতে পারেন।বাংলাদেশ থেকে অনলাইনে অর্থ উপার্জন করার আরেকটি অন্যতম  সহজ উপায়।

আপনার  এই কাজ শুরু করার জন্য কোনো দক্ষতা প্রয়োজন হয় না। অনলাইনে Ads View/Click বা Website View  জন্য প্রতি ৬0 সেকেন্ডে $ 0.10 পর্যন্ত Dollar আয়  করতে পারেন।
কিছু High Rate প্রদানকারী PtC সাইট রয়েছে। এবং আপনি এখানে সহজেই  কাজ করে প্রতিমাসে $ 50 থেকে $ 250 উপার্জন করতে পারেন।

Scammer PtC ওয়েবসাইট  থেকে সতর্ক থাকুন।আমার মতে সেরা পিটিসি ওয়েবসাইট
Neobux / ClixSense / Ojooo/ jobboy/ তবে আমি আপনাদের পরামর্শ দেব এই সকল সাইট থেকে যে  পরিমাণ আয় করবেন তা ইন্টারনেট ব্যালেন্স কিনতে শেষ হয়ে যাবে। তাই সবসময় ধৈর্য নিয়ে ভাল কাজ শিখে অনলাইনে কাজ করুন দেখবেন আপনার সফলতা একদিন শীর্ষে উঠবে। আমিও প্রথম প্রথম যখন কিছুই বুঝতাম না তখন এই সকল সাইট নিয়ে কাজ করেছি। তবে আপনি ইনারনেট ঘাটতে ঘাটতেই একদিন শিখে যাবেন। তাই কাজ চালিয়ে যান হাল ছাড়বেন না। একদিন না একদিন সফলকাম হবেন।

9. অনলাইনে গেম খেলে আয়:

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

 অনলাইনে গেম খেলে আয় করা যায়। আপনি অনলাইনে  গেমস খেলার জন্য আপনাকে অর্থ প্রদান করবে তা কল্পনা করতে পারেন?এটা সত্যিই মজার এবং সহজ কাজের মধ্যে সেরা ।

ওয়েবসাইটগুলিতে প্রতিনিয়ত নতুন নতুন অনেক অনলাইন গেম আসছে এবং তৈরি হচ্ছে।এবং অনেক ওয়েবসাইট রয়েছে তারা  Offer করে এবং তাদের কে Review  করে তাদের Reward প্রদান করা হয়। Reward দেয়ার কারন এটা শুধুমাত্র যারা অনলাইন গেম Promoted  করার মাধ্যম তাদের ওয়েবসাইট জনপ্রিয় হয়। যদি আপনি বাংলাদেশের বিশেষজ্ঞ গেম খেলোয়ার হন তবে আজই চেষ্টা করতে পারেন!

10. Online Survey: 

অনলাইন থেকে ইনকাম করার জন্য ১০ টি সহজ উপায়।

Online Survey  Complete করার জন্য  আপনাকে অর্থ প্রদান করে থাকবে ।
এটি অনলাইনে সহজ কাজ অনলাইন যা আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন।
বিশ্বব্যাপী এটি ব্যবহার করছে এবং লোকেরা অনলাইনে জরিপের জন্য অর্থ প্রদান করছে।

কিন্ত Scammer দের কারণে এই বিষয়ে কিছু জটিলতা সৃষ্টি হয়েছে। । বেশির ভাগ লোকই অনলাইনে কিছু অর্থ উপার্জন করার চেষ্টা করছেন এমন নতুন ব্যক্তিদের সাথে  scammer রা প্রতারণা করছে। এটা সত্যিই  কষ্টজনক।

  বা ওয়েবসাইটে Sign up করা আগে সচেতন হওয়া উচিত।সেই ওয়েবসাইট সম্পর্কে কিছু Review  পড়ুন এবং আপনাকে কীভাবে অর্থ পরিশোধ করবে তা বিস্তারিত দেখুন। গুগলে তাদের অবস্থান কেমন অথবা ওয়েবসাইটের র‍্যাঙ্ক কেমন সবকিছু ভালভাবে বুঝেশুনে তারপর online survey করতে হবে। তাহলে আপনি প্রতারকদের হাত থেকে সুরিক্ষত থাকবেন।


আমি আশা করি এবং বিশ্বাস করি যে আপনি আমাদের  এই গাইডলাইনগুলো অনুসরণ করবেন।  আশা করি এই লেখা আপনার অনলাইনে শতভাগ আয় করতে সাহায্য করবে।
তবে অনেকের, ইংরেজি দক্ষতার অভাবে অনলাইনে কাজ করা অনেক সময়েই সত্যিই কঠিন হয়ে দাঁড়ায়।সুতরাং আপনার নিজের ইংরেজী দক্ষতা উন্নত করার চেষ্টা করুন এবং সফল অনলাইন উপার্জনকারী হিসেবে প্রতিষ্ঠিত হন এই কামনা করি।

আপনার অনেক বাংলাদেশী বন্ধু  আছেন যারা অনলাইনে অর্থ উপার্জন করতে আগ্রহী,কিন্তু তাদের এই সকল বিষয়ে কোন ধারণা নেই   তাহলে আপনার বন্ধুদের মাঝে আমাদের এই আর্টিকেলটি  শেয়ার করে দিন। হয়তবা আপনার শেয়ারের ফলে আপনার অনেক বন্ধুর উপকার হতে পারে।

এই পোস্টটি ইতোমধ্যে যারা পড়েছেন আপনারা সবাই ভালো  থাকবেন।  আর আমাদের এই পোস্টে আপনার মূল্যবান মতামত জানিয়ে আমাদেরকে উৎসাহিত করবেন। আমাদের ব্লগ থেকে আপনারা কি কি জানতে চান সেই বিষয়গুলো আমাদের জানাতে পারেন। আমাদের পেজটি সাবস্ক্রাইব করে বেল বাটন অন করে রাখুন । তাহলে আমার প্রত্যেকটি পোস্ট আপনারা নোটিফিকেশনের মাধ্যমে পেয়ে যাবেন।

Tags:
How to earn money online in Bangladesh, 10 easy ways to make money,  how to make money online faster, Online income in Bangladesh , Best Site for Free Online Income from Bangladesh, online income bd, bd online income sites, easy earn bd, online earning bd, how to earn money, online income source. 




No comments

Powered by Blogger.