Thursday, August 13, 2020

কাদা দিয়ে গোসল এক আজব প্রথা।

কাদা দিয়ে গোসল এক আজব প্রথা।

হ্যালো বন্ধুরা কাদা দিয়ে গোসল করা পূর্বে একথা টি কখনও কি শুনেছেন? যদি না শুনে থাকেন তবে আজকের এই  আর্টিকেলটি একটি অসাধারণ ভিডিও হতে চলেছে যা আপনি আগে হয়তো কখনও দেখেননি ও শোনেন নি। তো  চলুন শুরু করা যাক।

এই কাদা স্নান বিশেষ করে রিসোর্ট ও লেকের ধারে করা হয়। এটিকে এক ধরণের থেরাপিও বলা চলে। আমেরিকায় সবচেয়ে বেশি এই কাঁদা দিয়ে গোসল করা হয় । এছাড়াও প্রাচীনকাল থেকেই ইউরোপের অনেক দেশেই কাদা  দিয়ে গোসল করার প্রথা রয়েছে।

কাদা দিয়ে কেন মানুষ গোসল করে এর রহস্যই বা কি? 

কাঁদা দিয়ে গোসল করলে শরীর আসলেই কি ভালো থাকে? কাদা দিয়ে যারা গোসল করেন তারা বিশ্বাস করেন কাদা ত্বক, পেশী ও জয়েন্টগুলি ব্যাথা নিরসনের জন্য বেশ ভুমিকা পালন করে।

"প্রাচীন কাল থেকেই কাদা দিয়ে গোসল করার প্রথা ছিল। "কিছু লোক বিশ্বাস করে কাদা স্নানের আধ্যাত্মিক বৈশিষ্ট্য রয়েছে। এগুলি মানসিক চাপ, জয়েন্টে ব্যথা, বাতের ব্যথা এবং ত্বকের কিছু অসুস্থতা থেকে মুক্তি দেয় বলেও তারা মনে করেন। কিছু লোক অনাবৃত ও শরীরকে শিথিল করার জন্য কাদা দিয়ে গোসল করে থাকেন।

কাদা স্নান কি?  

কাদা স্নানগুলি স্পা এবং রিসর্টগুলির দ্বারা প্রদত্ত চিকিত্সা।  এই কাদা রান্না করা কচুর শাকের মতো দেখতে হয়। এই চিকিৎসা ব্যবস্থায় কাদার মধ্যে থেরাপিউটিক বৈশিষ্ট্য ও নির্দিষ্ট কিছু উপাদান রয়েছে।

কেন কাদা স্নানকে চিকিত্সা হিসাবে বিবেচনা করা হয়?

কাদা স্নানের মধ্যে সালফার, দস্তা, ম্যাগনেসিয়াম এবং ব্রোমিন জাতীয় খনিজ পদার্থ থাকে। যার মাধ্যমে ত্বকের মলিনতা দূর করে, মৃত কোষগুলোকে জাগ্রত করে, বাতের ব্যথা উপশম করে,পেশি ও জয়েন্টের ব্যথা দূর করে। একজিমা এবং সোরিয়াসিসের মতো ত্বকের অবস্থার উন্নতি করে।

কাদা কি আসলে থেরাপিউটিক?

এটি মূলত নির্ভর করে কাদার গুনাগুন ও উপাদানের মাধ্যমে। "একটি কাদা স্নানের উপাদানগুলির মধ্যে সাধারণত উষ্ণ খনিজ জল, আগ্নেয়গিরির ছাই, জৈব পিট, হ্রদ কাদা বা নুনের জল অন্তর্ভুক্ত থাকে। প্রতিটি সংমিশ্রণের পরিবর্তনশীল প্রভাব রয়েছে।"

কাদা স্নানের উপকারিতাঃ

ডাঃ হার্ভে বিশ্বাস করেন যে কাদা স্নানের সবচেয়ে বড় সুবিধা হ'ল মানসিক চাপ নিয়ন্ত্রণ করতে পারে। উষ্ণ, নরম কাদায় বসে পেশীগুলি শিথিল করতে এবং মনকে প্রশান্ত করতে পারে, যা ত্বকের কিছু উপকার দিতে পারে।

আপনার মানসিক চাপ কমাতে এবং স্নায়ুগুলিকে শান্ত করার সাথে সাথে ত্বকের কিছু নির্দিষ্ট অবস্থার উন্নতি হতে পারে। "স্ট্রেস শরীরে কর্টিসল বাড়িয়ে তোলে যা ত্বকে প্রদাহ বাড়িয়ে তুলতে পারে। স্ট্রেস হ্রাস দ্বারা একজিমা, সোরিয়াসিস এবং ব্রণ থেকে উপকৃত হতে পারেন।

বিস্তারিত জানতে ভিডিও টি দেখুনঃ 

Rea es:
শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: