মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮

চার বছর বয়সে আট ভাষা শিখে রেকর্ড গড়েছেন একটি শিশু।

চার বছর বয়সে আট ভাষা শিখে রেকর্ড গড়েছেন এই শিশু।

চার বছর বয়সে আট ভাষা শিখে রেকর্ড গড়েছেন একটি শিশু
bella devyatkina-http://www.topbanglapages.com/
 চার বছরের এক শিশুকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।এই শিশুটির বাসস্থান রাশিয়াতে। এই শিশুটি মাত্র চার বছর বয়সে ৮টি বিদেশি ভাষায় গুলির বেগে কথা বলতে পারে। রাশিয়ার রাজধানী মস্কোতে বসবাস করেন এই শিশু। এই প্রতিভাবান শিশুটির নাম হল বেল্লা দেভিয়াতকিনা । বেল্লা দেভিয়াতকিনা মূলত একটি মেয়ে শিশু।
সম্প্রতি রাশিয়ার জনপ্রিয় টিভি চ্যানেলের একটি রিয়েলিটি শোতে  বেল্লা দেভিয়াতকিনা  বিদেশি ভাষায় তার পারদর্শিতা প্রমাণ করেছে। বেল্লা দেভিয়াতকিনা ইংরেজি,  রুশ,স্প্যানিশ, জার্মান, ফরাসি,  ইতালিয়ান,আরবি ও চায়নিজ ভাষায় কথা বলতে পারে।
বেল্লা দেভিয়াতকিনা-http://www.topbanglapages.com/
সাংবাদিকরা তার বাবা মায়ের কাছে তার পারদর্শিতার কথা জানতে চাই তখন তারা বলেন, তার বয়স যখন মাত্র দুই বছর, তখন থেকেই সে রুশ ভাষার পাশাপাশি ইংরেজি ভাষা শিখতে শুরু করে। বেল্লা দেভিয়াতকিনা খেলার ছলেই শিখতে বেশি পছন্দ করে। ভাষার প্রতি তার আগ্রহ বাড়তে থাকায় ধীরে ধীরে আরও যোগ হতে থাকে নতুন নতুন বিদেশি ভাষা। যখন বেল্লা দেভিয়াতকিনার চার বছর হয় তখন সে  আটটি ভাষায় পারদর্শিতা প্রমাণ করেছে।

টিভিতে লাইভ সম্প্রচারিত অনুষ্ঠানে দেখা যায়, আটটি দেশের প্রতিনিধিত্বকারী আটজনের সঙ্গে বেল্লা  দেভিয়াতকিনা অত্যন্ত সাবলীল ভঙ্গিতে তাদের সাথে কথা বলছে। শুধু বলতে পারাই নয়, বড় পর্দায় তাকে যখন প্রশ্ন পড়তে দেওয়া হয়, তা-ও সে পড়ে শোনায়। অনুষ্ঠানের উপস্থাপকিরা একটি গান গাইতে অনুরোধ করলে  বেল্লা দেভিয়াতকিনা স্প্যানিশ ভাষায় একটি গান গেয়ে শোনায়। বেল্লা দেভিয়াতকিনার এই অসাধারণ প্রতিভা দেখে  বিচারকসহ উপস্থিত দর্শকেরা রীতিমতো অবাক হয়ে যায়।
   
বিস্তারিত দেখুন নিচের ভিডিও টির মাধ্যমে ঃ

                   

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: