রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮

হযরত ঈসা নবীর আগমনের অকাট্য প্রমাণ।

হযরত ঈসা নবীর আগমনের অকাট্য প্রমাণ।

কিছুদিন আগে ঈসা নবীর আমলের সিলমোহর পাওয়া গিয়েছে। আর এই সিলমোহরে ঈসা নবির নাম স্পষ্ট করে লেখা রয়েছে। এথেকে প্রমাণ হয় যে ঈসা নবীর আগমন ঘটেছিল পৃথিবীতে। এই সিলমোহরের প্রমাণ মিলেছে মধ্যেপ্রাচ্যের  ঐতিহাসিক পবিত্র নগরী জেরুজালেমে। সেখানেই সম্প্রীতি আবিষ্কার হয়েছে ২৭০০ বছর আগের পুরানো কয়েকটি পোড়ামাটির সিলমোহর। সেই পোড়ামাটির উপর স্পষ্ট আকারে লেখা আছে হযরত ঈসা নবীর নাম।

কিছুদিন আগে জেরুজালেমের ওজল এলাকায় বা দাউদ নবীর শহর খনন কালে এই সিলমোহরটি আবিষ্কৃত হয়েছে। সেখানে কিছু সংখ্যক শ্রমীক মাটি খনন করছিলেন এমন সময় তারা মাটির গভীরে এই সীলমোহরটি দেখতে পায়। মাটি খোঁড়ার সময় কোদালের আঘাতে কিছু অংশ ভেঙ্গে যায় তা সত্ত্বেও ঈসা নবীর নাম স্পষ্ট করে বোঝা যাচ্ছে। এই সিলমোহরে ঈসা নবীর নাম হিব্রু ভাষায় লেখা ছিল। এই সীলমোহরটি ১০ ফুট লম্বা ছিল।

আমরা জানি প্রাচীন কালের কোন ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণ করা সম্ভব হয়নি। কাজেই ২৭০০ বছর আগের কোন কিছুই সঠিক আকারে বা দালিলিক প্রমাণ এখনও মেলেনি। কিন্তু  এই সিলমোহরের মাধ্যমে আমরা ঈসা নবীর আগমনের দালিলিক প্রমাণ পেয়েছি। আমরা জানি ইসলাম ধর্মের প্রধান চারটি কিতাবের মধ্যে একটি কিতাব হযরত ঈসা নবীর উপর নাজিল হয়েছিল। কাজেই ঈসা নবী হযরত মুহাম্মদ সঃ এর আসার পূর্বে একজন বিখ্যাত নবি হিসেবে প্রতিষ্ঠিত করে গিয়েছেন। তাই আমরা নিঃসন্দেহে ঈসা নবীর আগমনকে মনে প্রাণে বিশ্বাস করব।

আমার ওয়েবসাইট সম্পর্কে আপনার অভিমত বা কোন পরামর্শ থাকলে অবশ্যই জানাবেন।

বিস্তারিত জানতে নিচের ভিডিও টি দেখুনঃ

        

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: