রবিবার, ৬ মে, ২০১৮

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার।Top 10 Best Female Bodybuilders of All Time.


সর্বকালের সর্বশ্রেষ্ঠ 10 টি মহিলা বডিবিল্ডার

1970 এর দশকে মহিলা শরীরচর্চা প্রতিযোগিতা শুরু হয়েছিল। মহিলা শরীরচর্চা বাস্তব প্রচার 1977 সালে শুরু হয় , এটি একটি শরীরের প্রতিযোগিতা ।আগ্রহী নারীরা  যারা তাদের শরীর প্রদর্শন করতে চাই তাদের জন্য একটি সুযোগ দিয়েছেন। 18 আগস্ট 1978 সালে, মহিলা সংগঠনের জন্য শরীরচর্চা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল "ওয়ার্ল্ড প্রতিযোগিতায় সেরা" নামে।  মহিলা বডিবিল্ডার অনেকর  আছে এবং বেশিরভাগ মহিলা যাদের হট দেখায় এবং বড় পেশী রয়েছে।

এখানে আমরা আপনাকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ 10 টি মহিলা বডিবিল্ডারের তালিকা উপস্থাপন করব , যা আপনাকে অবাক করে দেবে।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ 10 টি মহিলা বডিবিল্ডারঃ 

10 গ্ল্যাডিজ পর্তুগিজ 
9 জেনিফার ব্রুমফিল্ড
8 রাছেল ম্যাকলিশ 
7 ব্রিজিটা ব্রেজোভ্যাক
6 জেনিফার রিশ
5 ডায়ানা  ক্যাডু 
4 নিকী ফুলার
3 ইয়াক্সি অরিকুইন 
2 চায়না
1 আইরিস কাইল

10 গ্ল্যাডিজ পর্তুগিজঃ

 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                         Gladys Portugues-http://www.topbanglapages.com

 গ্ল্যাডিজ পর্তুগিজ  ৩০ শে  সেপ্টেম্বর 1957 সালে জন্মগ্রহণ করেন। তার স্বামী একটি বিখ্যাত বেলজিয়ান অভিনেতা জাঁ ক্লড ভ্যান ডেমি । তিনি দুই সন্তানের জন্ম দেন, ক্রিস্টোফার 1987 সালে জন্মগ্রহণ করেন এবং বায়ানকা 1990 সালে জন্মগ্রহণ করেন। গ্ল্যাডিজ পোর্টাগুজ রাশেল ম্যাকলিশের কাছ থেকে অনুপ্রেরণা নিয়েছেন, যিনি অলিম্পিকের বিজয়ী ছিলেন। টেলিভিশনে রাছেল ম্যাকলিশ  দেখছেন, গ্ল্যাডিস পোর্টগুয়েজ শরীরের বিল্ডিংকে গুরুত্বের সাথে নিয়েছেন।গ্ল্যাডিজ পর্তুগিজ  শীর্ষ অলিম্পিয়া শীর্ষ 10 এ অবস্থান করে নিয়েছিল।

9 জেনিফার ব্রুমফিল্ডঃ 
 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                      Jennifer Broomfield-http://www.topbanglapages.com

জেনিফার ব্রুমফিল্ড 1983 সালের 5 সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন এবং ম্যাসাচুসেটসে জন্মগ্রহণ করেন। শৈশবে তিনি ফুটবল খেলতে এবং কুস্তি খেলতে ভালবাসতেন। তিনি শরীরচর্চা করেছেন এবং একটি চিত্তাকর্ষক শরীরের তৈরীর সফল হয়েছে। ২00২ সালে যখন তিনি একটি কিশোর ছিলেন, তখন তিনি কাজ শুরু করেন এবং শরীরের বিল্ডিংয়ে প্রবেশ করেন। একবার একটি সাক্ষাত্কারে তিনি বলেছিলেন যে তিনি সবসময় শরীরচর্চা এবং ওজন প্রশিক্ষণের ব্যাপারে আগ্রহী ছিলেন কারণ তার পরিবারের অধিকাংশ লোকই কিছু সময় ক্রীড়াবিদ এবং পেশীও তৈরিতে সবসময় চর্চা করত।

তিনি স্বীকার করেন যে ডায়াবেটিসে তিনি মাঝারি চর্বি, উচ্চ প্রোটিন, কম ক্যালিস এবং কম ক্যারবসগুলি পছন্দ করেন। এমনকি যদি সে বড় পেশী এবং বড় উরুতে থাকে, তবে সেটি অবশ্যই খুব হট দেখায়। শরীরের বিল্ডিং ছাড়াও তিনি শরীরচর্চা অন্যান্য নারী প্রশিক্ষণ, কাগজপত্র লিখুন, অধ্যয়ন, বন্ধুদের সাথে সময় কাটানো, মডেলিং এবং বাণিজ্য শো করছেন।

8 রাছেল ম্যাকলিশঃ 

 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                                          Rachel McLish-http://www.topbanglapages.com

রাছেল ম্যাকলিশ 15 জুন 1955  টেক্সাস মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন। তিনি স্বাস্থ্য পুষ্টি এবং শারীরবৃত্তিকা অধ্যয়নরত ছিল তখন  রাছেল ম্যাকলিশ বাইরে এসব ব্যাপারে কাজ করত। পরে মহিলা শরীরচর্চা ম্যাগাজিনগুলি দেখার পর তিনি শরীরচর্চা করার জন্য অনুপ্রাণিত হয়েছিলেন। 1980 সালে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্র চ্যাম্পিয়নশিপ জিতেছে তখন রাছেল ম্যাকলিশ সুপরিচিত হয়ে ওঠে। এর পর চার বছর পর তিনি সর্বকালের সেরা পাঁচটি স্থান দখল করেন। তিনি এমনকি নিউ ইয়র্ক টাইমস মহিলাদের জন্য ওজন প্রশিক্ষণ নিবন্ধটি লিখেছিলেন।ম্যাকলিশের নাম ডাম্পারটি পাম্পিং অরোন দ্বিতীয়: দ্য উইমেন ইন 1985 নামে পরিচিত। তিনি লৌহ ইগল, শারীরিক এবং রেভেন হক মত চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি হেরব অ্যালপার্টের 'রেড হট' সঙ্গীত ভিডিওতেও উপস্থিত ছিলেন।রাছেল ম্যাকলিশ তার শরীরের নির্মাণ করতে খুব কঠোর পরিশ্রম করেছে।


7 ব্রিজিটা ব্রেজোভ্যাকঃ

 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                                       Brigita Brezovac-http://www.topbanglapages.com

ব্রিজিটা স্লোভেনিয়াতে ২4 শে সেপ্টেম্বর, 1979 সালে জন্মগ্রহণ করে।ব্রিজিটা ব্রেজোভ্যাক যখন একটি কিশোর ছিল, তিনি আনা ল্যাঙ্গার এবং করি ইভারসন এর ছবি দেখেছে, তিনি ওজন এবং শরীরের বিল্ডার হতে সিদ্ধান্ত নিয়েছে। ব্রিজিটা ব্রেজোভ্যাক আইএফবিবি এর প্রতিযোগিতার জন্য ফিটনেস একটি পেশা করতে চেয়েছিলেন, কিন্তু বিচারক দ্বারা প্রভাবিত ছিল না তাঁর দেহ। । ২001 সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে চতুর্থ স্থানে ব্রিজিটা ব্রেজোভ্যাক আইএফবিবি ট্যাম্পা প্রো, ইউরোপ্যাড ব্যাটালিয়ন চ্যাম্পিয়নশিপ জিতেছে এবং মিসেস অলিম্পিয়ার 10 তম অবস্থানে জিতেছে।ব্রিজিটা ব্রেজোভকে ২013 সালে মিস অলিম্পিয়ায় অংশগ্রহণের পর শরীরের বিল্ডিং থেকে অবসর গ্রহণ করেন।ব্রিজিটা ব্রেজোভ্যাক খুব সুন্দর শরীর আছে, তার পেশী খুব বড় এবং সামগ্রিক শরীর সত্যিই চিত্তাকর্ষক।


6 জেনিফার রিশঃ


 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                                           Jennifer Rish-http://www.topbanglapages.com

তিনি কিশোর বয়স থেকেই  ভাল পালোয়ান এবং একজন কিক বক্সার ছিলেন। কিশোর বয়সে, তাকে প্রতিযোগিতা, ফিটনেস মডেলিং এবং নার্স হিসাবে বহু কাজ করতে হয়েছিল। তিনি তার সময়ে শরীরের বিল্ডিং প্রতিযোগিতার অনেক জিতেছে।২008 সালের জুনে, ক্রিস্ট স্টুডিওস তাকে তীব্র সৌন্দর্য বলে প্রশংসিত করেছিল।তার  খুব উষ্ণ হাসি এবং সুন্দর চোখ আছে। তিনি শরীরচর্চা হট মহিলাদের মধ্যে অন্যতম ছিলেন । তিনি তার চিত্তাকর্ষক দেহ , দীর্ঘ সুন্দর চুল এবং হট চেহারার অধিকারিণী ছিলেন।আরও দেখুন: বিশ্বের শীর্ষ 10 জনপ্রিয় নারী সংবাদ অ্যাঙ্কর


5 ডায়ানা  ক্যাডুঃ 


 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                                  Dayana Cadeau-http://www.topbanglapages.com

ডায়ানা  ক্যাডু  ২1 শে জুন ২008 তারিখে হাইতিতে জন্মগ্রহণ করেন। ডায়ানা  ক্যাডু  আইএফবিবি ইভেন্টের জন্য বছরের পর বছর ধরে শক্তিশালী প্রতিযোগীদের মধ্যেএকজন। তিনি শ্রীযুক্ত আন্তর্জাতিক এবং মিসেস অলিম্পিয়া মধ্যে দ্বিতীয় অবস্থানে  সফল ছিল। তিনি লাইটওয়েট বর্গ প্রথম অবস্থানে পেয়ে সফল ছিল। তার প্রতিযোগিতায় ওজন প্রায় 135 পাউন্ড।ডায়ানা  ক্যাডু  কানাডা থেকে সবচেয়ে সফল বডিবিল্ডার হিসাবে গণ্য করা হয়। তিনি একমাত্র কানাডিয়ান যিনি মিসেস অলিম্পিয়া লাইটওয়েট জিতেছেন। তিনি এনপিসি  ডায়ানা  ক্যাডু ক্লাসিক উন্নীত করার জন্য জোরদার সাহায্য করেছিলেন। তিনি একটি খুব চিত্তাকর্ষক শরীর চমৎকার পেশী ছিল যা স্পষ্টভাবে কাউকে অনুপ্রাণিত করত।


4 নিকী ফুলারঃ

 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                        Nikki Fuller-http://www.topbanglapages.com

নিকী ফুলার মার্কিন যুক্তরাষ্ট্র ওহাইও, 23 জানুয়ারি 1968 সালে জন্মগ্রহণ করেন। নিকী ফুলার শারীরিকভাবে খুব শক্তিশালী ছিল,তিনি প্রাথমিকভাবে বডি বিল্ডার হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি জিমে যোগ দেন এবং খুব শীঘ্রই কাজ শুরু করেন এবং খুব শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠে। স্কুলে যখন ফুলার খুব ক্রীড়াতে আগ্রহী ছিল এবং ট্র্যাকে প্রতিদ্বন্দ্বী ছিল। 1986 সালে, তিনি জল পোলো রাজ্য চ্যাম্পিয়ন  ছিলেন। নিকী ফুলার 199২ সালে মিসেস ইন্টারন্যাশনাল এবং মিস অলিম্পিয়া জিতেছিলেন। 1998 সালে আরও তিনি অংশগ্রহণ করেন এবং জয়ী নিউইয়র্ক অরেগনে জিতেছিলেন।এমনকি দ্য উইমেনের কভারেও তাকে দেখানো হয়েছিল, যা বিট ডব্বিনস কর্তৃক শীর্ষস্থানীয় মহিলাদের একটি ফটোগ্রাফি বইয়ে সংকলিত হয়েছিল। 1999 সালের পর, ফুলার শরীরের তৈরির পরিবর্তে হলিউডের প্রতি আরও বেশি মনোযোগ দিতে শুরু করে। এমনকি তিনি আলি ম্যাকবেইল, নিক্কি এবং জাস্ট মুট মে এর মতো বেশ কিছু টেলিভিশন অনুষ্ঠানও করেছেন।


3 ইয়াক্সি অরিকুইন ঃ

 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                                         Yaxeni Oriquen-http://www.topbanglapages.com

ইয়াক্সি অরিকুইন  ভেনেজুয়েলার 3 য় সেপ্টেম্বর, 1966 সালে জন্মগ্রহণ করেন। 1989 সালে ইয়াক্সি অরিকুইন  শরীরচর্চা খেলাধুলা গুরুতরভাবে কাজ শুরু করেন । 1993 সালের প্রতিযোগিতায়, তিনি চারটি স্বর্ণ জিতেছিলেন। তিনি বিশ্বের শরীরের বিল্ডার প্রতিযোগিতার জয় একমাত্র ব্যক্তি। তিনি এমনকি আইরন ওয়ার্কস  এ দক্ষিণ বিচ এ একটি ফিটনেস পুষ্টি এবং ব্যক্তিগত প্রশিক্ষক উপদেষ্টা হিসেবে কাজ করেন। তিনি মহিলা শরীরচর্চা ক্ষেত্রে বিশ্বের একটি অসাধারণ কৃতিত্ব রাখছেন।ইয়াক্সি অরিকুইন  ২005 সালে সুশিক্ষিত অলিম্পিয়া জিতেছে এবং ২00২, ২003, ২005 এবং ২008 সালে মিসেস ইন্টারন্যাশনাল জিতেছে। আইএফবিবি প্রতিযোগিতায় তিনি শীর্ষ 10 তালিকায় রয়েছেন। তার প্রতিযোগিতায় প্রায় 170 পাউন্ডের লম্বা হয়। তার দৃঢ় শরীর সবসময় যেখানেই যায় সেখানে আকর্ষণের কেন্দ্র হয়ে ওঠে এবং একই সাথে মিডিয়াকে আকৃষ্ট করে।


2 চায়না ঃ


 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                                           Chyna-http://www.topbanglapages.com

মার্কিন যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কে 1970 সালের ২7 শে ডিসেম্বর চায়না  জন্মগ্রহণ করেন। তিনি 199২ সালে টাম্পা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন, স্প্যানিশ সাহিত্যে লেখাপড়া  করেছেন।  কলেজে তিনি এমনকি জার্মান ও ফ্রেঞ্চ ভাষাও অধ্যয়ন করেন। চায়না  সারা বিশ্বে একটি সুপরিচিত বডিবিল্ডার। তার মূল নাম জোয়ান মেরি লরার। 1997 সালে তিনি ওয়ার্ল্ড রেস্টলিং ফেডারেশন (ডব্লিউডএফএইচ) এ কাজ শুরু করার পর তিনি প্রসিদ্ধ হয়ে উঠেছিলেন। তিনি ডব্লিউডব্লিউএফ-এ এত বিখ্যাত ব্যক্তি ছিলেন যে সারা পৃথিবীর বেশীরভাগ ছেলেমেয়েই তাকে জানেন তিনি 2002 সালে নিউ জাপান প্রো রেসলিং এবং মোট ননস্টপ অ্যাকশন কুস্তি জন্য 2011 জন্য ঈশ্বর কর্মক্ষমতা দেওয়া হয়েছে।চায়না  দুটি বারের জন্য প্লেবয় পত্রিকায় উপস্থিত ছিলেন। তিনি এমনকি কয়েকটি টেলিভিশন চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।২000 সালে, হাওয়ার্ড স্টার্ন শোতে চায়না হাজির ছিলেন। ২001 সালে তিনি ভয়ের ফ্যাক্টর হিসেবে বিশেষ সেলিব্রিটি হিসেবে আবির্ভূত হন। 2002 সালে, রোবট যুদ্ধের হোস্ট: গ্র্যান্ড চ্যাম্পিয়নস হন।


1 আইরিস কাইলঃ

 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন নারী বডিবিল্ডার

                                                            Iris Kyle-http://www.topbanglapages.com

আইরিস কাইল অলিম্পিয়াতে ২২ আগস্ট, 1974 সালে জন্মগ্রহণ করেন। মহিলা শরীরচর্চা মধ্যে, তিনি বিশ্বের সবচেয়ে সফল হয়েছিলেন । আইরিস কাইল বিশ্বের সবচেয়ে বড় মহিলা সংস্থা বিল্ডিংয়ের একটি। ২006 থেকে ২010 সাল পর্যন্ত তিনি মিসেস অলিম্পিয়াতে 5 বার জিতেছেন। তিনি লরমানায় অ্যালকর্ন স্টেট ইউনিভার্সিটির ব্যাটেন হারবার হাই স্কুলে ভর্তি হন। তার প্রধান বিষয় ছিল ব্যবসায়িক প্রশাসন।আইরিস কাইল সারা বিশ্ব জুড়ে একটি অত্যন্ত চিত্তাকর্ষক শরীরের অধিকারী। তিনি ইন্টারনেটে সর্বাধিক অনুসন্ধানকারী বডিবিল্ডার নারী। তার শক্তিশালী পেশী অনেক মানুষ অবতরণ করেছে তিনি সত্যিই বিশ্বের সবচেয়ে স্মরণীয় মহিলা বডিবিল্ডার। তার চিত্তাকর্ষক শরীর এবং যে প্রচেষ্টায় অর্জন করেছেন সবসময় এটা মনে রাখার মত।


বিস্তারিত জানতে ভিডিও টি দেখুনঃ                 
 
   

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: