সোমবার, ৭ মে, ২০১৮

১৪ ফুট লম্বা গোঁফ ও সর্বকালের সবচেয়ে লম্বা গোঁফ।

    ১৪ ফুট গোঁফ রেখে গিনেজ বুক অব রেকর্ড

বিশ্বের সর্বকালের সবচেয়ে লম্বা গোঁফের অধিকারী হলেন রাম সিং চৌহান। রাম সিং এর বাস ভারতে। ২০১০ সালের ৪ মার্চ, ইতালির রোমে, ‘লো শো দেই রেকর্ড‘ নামের একটি ইতালিয়ান টিভি শো সেটের সামেনে তার এই গোঁফ মাপা হয়। অবিশ্বাস্য লম্বা তার গোঁফ। শুনে অবাক হবেন যে, তার গোঁফ লম্বায় ৪.২৯ মিটার বা ১৪ ফুট।



 রাম সিং চৌহানের জন্ম ভারতের রাজিস্থানে। রাম সিং চৌহানের যখন বয়স ১৪ থেকে ১৫ বছর তখন তার গোঁফ ও দাঁড়ি গজাতে শুরু করে। তখন থেকেই তিনি চিন্তা করেন যে,আমি গোঁফ রেখে বিশ্ব রেকর্ড গড়বো যেই কথা সেই কাজ। তখন থেকেই তিনি গোঁফ কাটা বা ছাটা বন্ধ করে দেন। তিনি দীর্ঘদিন ধরে তার এই অসাধ্যকে সাধন করার জন্য অনেক চড়াই উৎরাই পার করতে হয়েছে। 
 ১৪ ফুট লম্বা গোঁফ ও সর্বকালের সবচেয়ে লম্বা গোঁফ
Ram Singh Chauhan -http://www.topbanglapages.com
যখন তার বিয়ের বয়স হয় তখন তার গোঁফ রাখার কারণে অনেকেই বিয়ে করতে রাজি হয়নি। তবে তিনি ধনী পরিবারে জন্মগ্রহন করাই তার বিয়েটা অবশেষে হয়েছিল। অস্বাভাবিক অথচ চমকপ্রদ এই গোঁফের মালিক চৌহানের স্ত্রীর নাম আশা। বিয়ের সময় গোঁফ এতো লম্বা না থাকলেও চৌহান তাকে বলে দিয়েছিলেন, তিনি গোঁফ ছাটবেন না। কোনো রকমের আপত্তি না জানিয়ে বরং ‘সৌভাগ্যের প্রতীক’ এই গোঁফগুলোর দিকে মনোযোগীই হতে বলেছিলেন তিনি। চৌহানের দুই কন্যা ও এক পুত্র সন্তানও কখনো বাবার এই অস্বাভাবিক গোঁফ নিয়ে বিরক্তি প্রকাশ করেননি, বরং প্রতিবেশীদের কাছে সুনাম করে বেড়িয়েছেন।



তিনি ১৫ বছর বয়স থেকেই তার গোঁফটাকে লালন পালন করতে থাকে।এ বিষয়ে চৌহান বলেন, এমনি এমনি বড় করা যায়নি এগুলোকে। পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ব্যাপার জড়িত ছিল। সে হিসেবে গোঁফ বাড়তে দেওয়া মানে একটি শিশুকে লালন পালন করার সমান। তিনি প্রতিদিন গোঁফের পেছনে অনেক সময় নষ্ট করতেন। তিনি প্রতিদিন গোঁফটাকে আঁচড়াতেন এবং নিয়মিত তেল ব্যবহার করতেন। ক্রমশ গোঁফটা লম্বা হতে থাকে। প্রথম প্রথম তার স্ত্রী গোঁফ ফেলে দেওয়ার কথা বলতেন। তবে তিনি কখনই রাজি হতেন না । তার একমাত্র ইচ্ছা ছিল যে, আমি পৃথিবীতে সবচেয়ে বড় গোঁফ রেখে বিশ্ব রেকর্ড অর্জন করব।
 ১৪ ফুট লম্বা গোঁফ ও সর্বকালের সবচেয়ে লম্বা গোঁফ
Ram Singh Chauhan -http://www.topbanglapages.com
তাই সে তার গোঁফকে যত্নের সাথে লালন পালন করতে লাগলো। এক পর্যায়ে তার গোঁফ যখন তার শারীরিক উচ্চতাকে ছাড়িয়ে গেল তখন তার নাম সারা জায়গায় ছড়িয়ে পড়লো। বিভিন্ন টিভি চ্যানেলে নিউজ হতে লাগলো। তাকে দেখার জন্য হাজার হাজার মানুষ তার বাড়িতে ভিড় জমাল। এভাবেই সে জনপ্রিয় হতে লাগলো। এক পর্যায়ে তার স্ত্রী তার গোঁফ রাখাটাকে সমর্থন করতে শুরু করল।তারপর থেকে তিনার স্ত্রীও গোঁফটাকে চর্চা করার জন্য সাহায্য সহযোগিতা করতে লাগলো। এভাবেই তার গোঁফের পরিসর বৃদ্ধি পেতে পেতে এক পর্যায়ে ১৪ ফুট লম্বা হয়ে গেল।তারপর তিনি গিনেজ বুকে নাম উঠাল এবং শেষমেশ তিনি বিশ্বরেকর্ড অর্জন করতে সক্ষম হল।
বর্তমানে চৌহানের গোঁফগুলো এতো বড় যে, কোনো একতলা বাসার ছাদ থেকে তার গোঁফগুলো নিচের দিকে ছেড়ে দেওয়া হলে যে কেউ সহজে সেগুলো দুই হাতে ধরে থাকতে পারেন।

 ১৪ ফুট লম্বা গোঁফ ও সর্বকালের সবচেয়ে লম্বা গোঁফ

তার বর্তমান বয়স ৫৮ বছর । তিনি বলেন আমি দীর্ঘ ৪৩ বছর গোঁফ ছাঁটি নাই। ৪৩ বছর সাধনার ফলেই আমি এই অসাধ্যকে সাধন করতে পেরেছি । তিনি সগৌরবের সাথে আরও বলেন যে, পৃথিবীতে আর কারো পক্ষে সম্ভব নয় এত বড় গোঁফ রেখে বিশ্ব রেকর্ড অর্জন করা।

রাম সিং  চৌহানের রেকর্ড হয়তবা কারও পক্ষে করা সম্ভব নয় । তবে পৃথিবীতে হয়তবা এমনও রেকর্ড হবে যেগুলো আমাদের ধারণার বাহিরে। কেননা বিশ্বায়নের যুগে মানুষের চিন্তা ধারার এত পরিবর্তন হচ্ছে যা লিখে বর্ণনা করা যাই না। 

আমার ওয়েবসাইটের সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকলে জানিয়ে দিন কমেন্টসের মাধ্যমে।
আপনার প্রত্যেকটা মতামত গুরুত্বের সাথে দেখা হবে।

রাম সিং চৌহানের সম্পর্কে বিস্তারিত জানতে নিচের ভিডিও টি দেখুন।
              
                        

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: