বিল গেটস এর জীবনী ও সফল হওয়ার গল্প এবং তার উদারতা।

বিল গেটস এর জীবনী ও সফল হওয়ার গল্প

বিল গেটস এর জন্ম পরিচয়ঃ 

বিল গেটস ২8 অক্টোবর, 1955 সালে জন্মগ্রহণ করেন। তিনি ব্যবসা, রাজনীতি ও সমাজ সেবা সমৃদ্ধ ইতিহাসে একটি পরিবারে জন্মগ্রহণ করেন। গেটস-এর দাদা রাষ্ট্রীয় বিধায়ক এবং মেয়র ছিলেন এবং গেটসের দাদা জাতীয় ব্যাংকের সহ-সভাপতি ছিলেন। উইলিয়াম এইচ গেটস, বিল গেটসের বাবা, ছিলেন বিশিষ্ট, সিয়াটেলের প্রতিরক্ষামূলক আইনজীবী। মেরি ম্যাক্সওয়েল গেটস, বিল গেটসের মা, স্কুল শিক্ষক এবং ইউনাইটেড ওয়ে চ্যারিটির সভাপতি ছিলেন।

বিল গেটস এর লেখপড়া ও ছাত্রজীবনঃ

প্রাথমিক বিদ্যালয়ের জীবনকালে তিনি তাঁর সহপাঠীদের সবাইকে ছাড়িয়ে যান, বিশেষতঃ বিজ্ঞান ও মঠ ইত্যাদি। যত তাড়াতাড়ি তার পিতা-মাতা বুঝতে পারল তার বুদ্ধি ও বিচক্ষণতা খুবই প্রখর, তখনই তারা গেটসকে লেকেসাইড স্কুল, প্রাইভেট স্কুলে ভর্তি করে। এই স্কুলেই তার লেখপড়ার ও একাডেমিক ভালো ফলাফলের জন্য পরিচিত হয়ে ওঠেন। এছাড়াও এই স্কুলে প্রথম কম্পিউটার চালু করেন বিল গেটস। বিল গেটস বলেন, "আমি তেরো বছর বয়সে, আমার স্কুল (লেকেসাইড স্কুল) একটি টেলিটাইপ মেশিন স্থাপন করি যা শহরের সিয়াটেল শহরের সাথে সংযুক্ত ছিল। সে সময়ে, আমার বন্ধু এবং আমি অবসর সময়ে লেখার প্রোগ্রাম  এবং কিভাবে কম্পিউটার আকর্ষণীয় ফিগারিং করতে হয় তাই নিয়েই বেশি সময় কাজ করতাম। 

বিল গেটস এর জীবনী
Bill Gates- http://www.topbanglapages.com

 বিল গেটস এর পরিবারঃ  

পরে, গেটস হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের জন্য গৃহীত করা হয়। 1 জানুয়ারি, 1994, বিল গেটস এবং মেলিন্ডা ফরাসি গেটসকে বিয়ে করে। বর্তমানে, তাদের তিনটি সন্তান রয়েছে: জেনিফার ক্যাথেরিন গেটস (1996 সালে জন্মগ্রহণ), ররি জন গেটস (জন্ম 1999 সালে) এবং ফোবি অ্যাডেল গেটস (জন্ম ২00২ সালে)। হার্ভার্ডে, তার সাথে পল অ্যালেন নামক একজনের সাথে পরিচয় হয় ,যিনি গেটসের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। তারা কম্পিউটারের সাথে এত বেশি সময় দিতেন যার ফলে ক্লাসে তারা সবসময় দেরিতে যেতেন। তারা এমনকি কম্পিউটার বিষয়ে এত বেশি উদ্বিগ্ন ছিল যার ফলে অনেক  ক্লাস এড়িয়ে যেতেন।  যাইহোক, তারা অবশেষে  হার্ভার্ড থেকে  স্নাতক শেষ করতে পারেন না।
বিল গেটস এর জীবনী
Bill Gates- http://www.topbanglapages.com

কর্মজীবনঃ

অ্যালেন এবং গেটস মাইক্রোসফট  এর জন্য  পূর্ণ শক্তি ব্যবহার করার পরে একটি সফল এবং  সম্পন্ন কোম্পানি গড়ে ওঠে। তাদের একটি বিশ্বাস ছিল যে ব্যক্তিগত কম্পিউটার প্রতিটি বাড়িতে প্রতিটি অফিস ডেস্কটপে খুব মূল্যবান হবে। গেটস এবং অ্যালেন ব্যক্তিগত কম্পিউটারের জন্য সফ্টওয়্যার উন্নয়ন শুরু করেন। তারা প্রথম মাইক্রোপ্রসেসারের সাথে ভাষা বেসিক করার জন্য একসাথে কাজ করে, এবং 1975 সালে, তারা মাইক্রোসফট কোম্পানি শুরু করে।

বর্তমানে, বিল গেটস মাইক্রোসফ্ট কোম্পানির চেয়ারপারসন, যা 1975 সালে পল অ্যালেনের সাথে তৈরি করা হয়েছিল। তারা এই কম্পিউটারটি তৈরি করে কারণ তারা ব্যক্তিগত কম্পিউটারের জন্য সফ্টওয়্যার বিকাশ চেয়েছিলেন। এই কোম্পানির কারণে, তিনি একজন ধনী ব্যক্তি। তিনি বার্ষিক প্রায় ত্রিশ বিলিয়ন ডলার আয় করেন। তিনি তাঁর মাইক্রোসফট কোম্পানিকে জনগণের জন্য আরও ভাল এবং সুবিধাজনক করে তুলতে কঠোর পরিশ্রম করেন, শুধু আমেরিকান নয়, সমগ্র বিশ্বের। তিনি "ওয়ো" নামক নতুন কম্পিউটার অপারেটিং সিস্টেম তৈরি করেন। স্পষ্টতই, এই সিস্টেমটি তার অন্যান্য কাজগুলির মতই অত্যন্ত সফল। 
বিল গেটস এর জীবনী
Bill Gates- http://www.topbanglapages.com

বিল গেটস নির্বাচিত করার কারণ তিনি আমার ভূমিকা মডেল। তিনি আমাকে অনুপ্রাণিত করেন কারণ তিনি একজন সফল ব্যবসায়ী ব্যক্তি। এছাড়াও, তিনি তার মাইক্রোসফট কোম্পানি জন্য একটি মহান নেতা, এবং তিনি খুব উদার । গেটস স্বার্থপর নয়; তিনি অন্যান্য মানুষের বিপদ আপদে সাহায্য করেন। যারা গরিব এবং রোগে আক্রান্ত হয় বিল গেটস তাদের অনেক সাহায্য সহযোগিতা করেন।  

মূল্যায়নঃ

সফলতা কখনও এমনি এমনি বয়ে আসে না তার জন্য প্রয়োজন কঠোর পরিশ্রম । বিল গেটস কঠোর পরিশ্রমের মাধ্যমে পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ধনী হিসেবে পরিচিতি লাভ করেছে। তাছারাও মাইক্রোসফ্ট এর মত মহান প্রযুক্তির জন্য তিনি যুগে যুগে মানুষের হৃদয়ে চিরস্মরণীয় থাকবে।

No comments

Powered by Blogger.