সোমবার, ৭ মার্চ, ২০২২

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।

১৯৭০ এর দশকে মহিলা শরীরচর্চা প্রতিযোগিতা শুরু হয়েছিল। মহিলা শরীরচর্চা বাস্তব প্রচার ১৯৭৭ সালে শুরু হয়। আজকের এই ভিডিওতে আপনাদেরকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডারের তালিকা উপস্থাপন করব , যা আপনাকে অবাক করে দেবে।  

 ১০। গ্ল্যাডিজ পোর্টাগুজ  

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


গ্ল্যাডিজ পর্তুগিজ  ৩০ শে  সেপ্টেম্বর ১৯৫৭ সালে জন্মগ্রহণ করেন। তার স্বামী জাঁ ক্লড ভ্যান ডেমি একজন বিখ্যাত বেলজিয়ান অভিনেতা ছিলেন । তিনি দুই সন্তানের জন্ম দেন, ক্রিস্টোফার ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন এবং বায়ানকা ১৯৯০ সালে জন্মগ্রহণ করেন। গ্ল্যাডিজ পোর্টাগুজ রাশেল ম্যাকলিশের কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছিলেন, যিনি অলিম্পিকের বিজয়ী ছিলেন। রাছেল ম্যাক্লিশকেই দেখে গ্ল্যাডিস পোর্টগুয়েজ শরীরের বিল্ডিংকে গুরুত্ব দিতে শুরু করেন। গ্ল্যাডিজ পর্তুগিজ  শীর্ষ অলিম্পিয়ার মধ্যে শীর্ষ ১০ এ অবস্থান করে নিয়েছিল। 
 

৯। জেনিফার ব্রুমফিল্ড  

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


জেনিফার ব্রুমফিল্ড ১৯৮৩ সালের ৫ সেপ্টেম্বর আমেরিকার ম্যাসাচুসেটস শহরে জন্মগ্রহণ করেন। শৈশবে তিনি ফুটবল খেলতে এবং কুস্তি খেলতে ভালবাসতেন। জেনিফার ব্রুমফিল্ড পরবর্তীতে  শরীরচর্চা করেন এবং আকর্ষণীয় শরীর তৈরী করতে সফল হয়। ২০০২ সালে যখন তিনি কিশোর ছিলেন, তখন তিনি বডি বিল্ডিঙের কাজ শুরু করেন। একবার একটি সাক্ষাত্কারে তিনি বলেছিলেন যে তিনি সবসময় শরীরচর্চা এবং ওজন প্রশিক্ষণের ব্যাপারে আগ্রহী ছিলেন কারণ তার পরিবারের অধিকাংশ লোকই কিছু সময় ক্রীড়াবিদ এবং পেশীও তৈরিতে সবসময় চর্চা করত। শরীরের বিল্ডিং ছাড়াও তিনি শরীরচর্চা অন্যান্য নারী প্রশিক্ষণ,অধ্যয়ন, বন্ধুদের সাথে সময় কাটানো, মডেলিং এবং বাণিজ্য শো করে থাকেন। 
 

৮। রাছেল ম্যাকলিশ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


রাছেল ম্যাকলিশ ১৫ জুন ১৯৫৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে টেক্সাস শহরে জন্মগ্রহণ করেন। তিনি স্বাস্থ্য পুষ্টি এবং শারীরবৃত্তিকা অধ্যয়নর করতেন। পরে মহিলা শরীরচর্চা ম্যাগাজিনগুলি দেখার পর তিনি শরীরচর্চা করার জন্য অনুপ্রাণিত  হয়েছিলেন। ১৯৮০ সালে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্র চ্যাম্পিয়নশিপ জেতার পর থেকে রাছেল ম্যাকলিশ সুপরিচিত হয়ে ওঠে। এর পর চার বছর পর তিনি সর্বকালের সেরা পাঁচটি স্থান দখল করেন। এমনকি নিউ ইয়র্ক টাইমস মহিলাদের জন্য ওজন প্রশিক্ষণ নিবন্ধটি লিখেছিলেন। তিনি লৌহ ইগল, শারীরিক এবং রেভেন হক মত চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি হেরব অ্যালপার্টের 'রেড হট' সঙ্গীত ভিডিওতেও কাজ করেছিলেন। রাছেল ম্যাকলিশ তার শরীরের নির্মাণ করতে খুব কঠোর পরিশ্রম করেছে।
 

৭।  ব্রিজিটা ব্রেজোভ্যাক

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


ব্রিজিটা স্লোভেনিয়াতে ২৪ শে সেপ্টেম্বর, ১৯৭৯ সালে জন্মগ্রহণ করে।ব্রিজিটা ব্রেজোভ্যাক যখন কিশোর ছিলেন,তখন তিনি আনা ল্যাঙ্গার এবং করি ইভারসন এর ছবি দেখে বডি বিল্ডার হতে সিদ্ধান্ত নিয়েছিলেন। ২০০১ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে চতুর্থ স্থানে ব্রিজিটা ব্রেজোভ্যাক আইএফবিবি ট্যাম্পা প্রো, ইউরোপ্যাড ব্যাটালিয়ন চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন এবং মিসেস অলিম্পিয়ার ৭ তম অবস্থান করে নিয়েছিলেন। ব্রিজিটা ব্রেজোভকে ২০১৩ সালে মিস অলিম্পিয়ায় অংশগ্রহণের পর শরীরের বিল্ডিং থেকে অবসর গ্রহণ করেন। ব্রিজিটা ব্রেজোভ্যাকের খুব সুন্দর শারীরিক গঠন, তার পেশী খুব বড় এবং সামগ্রিক শরীর সত্যিই চিত্তাকর্ষক। 

৬।  জেনিফার রিশ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


তিনি কিশোর বয়স থেকেই  ভাল পালোয়ান এবং একজন কিক বক্সার ছিলেন। কিশোর বয়সে, তাকে প্রতিযোগিতা, ফিটনেস মডেলিং এবং নার্স হিসাবে বহু কাজ করতে হয়েছিল। তিনি তার সময়ে শরীরের বিল্ডিং প্রতিযোগিতায় অনেক জিতেছে। ২০০৮ সালের জুনে, ক্রিস্ট স্টুডিওস তাকে সবচেয়ে সৌন্দর্য বডি বিল্ডার নারী হিসেবে প্রশংসিত করেছিল। তার  খুব উষ্ণ হাসি এবং সুন্দর চোখ আছে। তিনি বডি বিল্ডার নারীদের মধ্যে অন্যতম ছিলেন । তিনি তার চিত্তাকর্ষক দেহ , দীর্ঘ সুন্দর চুল এবং হট চেহারার অধিকারিণী ছিলেন।
 

৫।  ডায়ানা  ক্যাডু

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


ডায়ানা  ক্যাডু ২১ শে জুন ২০০৮ সালে হাইতিতে জন্মগ্রহণ করেন। ডায়ানা  ক্যাডু  আইএফবিবি ইভেন্টের জন্য বছরের পর বছর ধরে শক্তিশালী প্রতিযোগীদের মধ্যে একজন। তিনি শ্রীযুক্ত আন্তর্জাতিক এবং মিসেস অলিম্পিয়া মধ্যে দ্বিতীয় অবস্থানে  সফল ছিল। তিনি লাইটওয়েট বর্গ প্রথম অবস্থানে পেয়ে সফল ছিল। ডায়ানা  ক্যাডু  কানাডা থেকে সবচেয়ে সফল বডিবিল্ডার হিসাবে গণ্য করা হয়। তিনি একমাত্র কানাডিয়ান যিনি মিসেস অলিম্পিয়া লাইটওয়েট জিতেছেন। তার চিত্তাকর্ষক শরীর, চমৎকার পেশী যা স্পষ্টভাবে সকল মানুষকে অনুপ্রাণিত করত। 

৪। নিকী ফুলার 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


নিকী ফুলার ২৩ জানুয়ারি ১৯৬৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে ওহিতে জন্মগ্রহণ করেন। নিকী ফুলার শারীরিকভাবে খুব শক্তিশালী ছিলেন,তিনি প্রাথমিকভাবে বডি বিল্ডার  হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি জিমে যোগ দেন এবং খুব শীঘ্রই কাজ শুরু করেন এবং খুব শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠেন। ১৯৮৬ সালে, তিনি জল পোলো রাজ্য  চ্যাম্পিয়ন  ছিলেন। নিকী ফুলার ১৯৯২ সালে মিসেস ইন্টারন্যাশনাল এবং মিস অলিম্পিয়া জিতেছিলেন। এমনকি দ্য উইমেনের কভারেও তাকে দেখানো হয়েছিল, যা বিট ডব্বিনস কর্তৃক শীর্ষস্থানীয় মহিলাদের একটি ফটোগ্রাফি বইয়ে সংকলিত হয়েছিল। ১৯৯৯ সালের পর, ফুলার শরীরের তৈরির পরিবর্তে হলিউডের প্রতি আরও বেশি মনোযোগ দিতে শুরু করে। এমনকি তিনি আলি ম্যাকবেইল, নিক্কি এবং জাস্ট মুট মে এর মতো বেশ কিছু টেলিভিশন অনুষ্ঠানও করেছেন।

 
৩। ইয়াক্সি অরিকুইন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


ইয়াক্সি অরিকুইন ১৯৬৬ সালে ৩ সেপ্টেম্বর ভেনেজুয়েলায় জন্মগ্রহণ করেন। ১৯৮৯ সালে ইয়াক্সি অরিকুইন  শরীরচর্চা খেলাধুলা গুরুতরভাবে কাজ শুরু করেন। ১৯৯৩ সালের প্রতিযোগিতায়, তিনি চারটি স্বর্ণ জিতেছিলেন। তিনি মহিলা শরীরচর্চা ক্ষেত্রে বিশ্বের একটি অসাধারণ কৃতিত্ব রাখছেন। ইয়াক্সি অরিকুইন ২০০৫ সালে অলিম্পিয়া জিতেছিলেন এবং ২০০২, ২০০৩,২০০৫ এবং ২০০৮ সালে মিসেস ইন্টারন্যাশনাল জিতেছিলেন। আইএফবিবি প্রতিযোগিতায় তিনি সবসময় শীর্ষ ১০ তালিকায় থাকতেন। তার দৃঢ় শরীর সবসময় যেখানেই যায় সেখানে আকর্ষণের কেন্দ্র হয়ে ওঠে এবং একই সাথে মিডিয়াকে আকৃষ্ট করে। 

২। চায়না  

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


মার্কিন যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কে ১৯৭০ সালের ২৭শে ডিসেম্বর চায়না জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯২ সালে টাম্পা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন, তিনি স্প্যানিশ সাহিত্যে লেখাপড়া  করেছেন। এমনকি তিনি জার্মান ও ফ্রেঞ্চ ভাষাও অধ্যয়ন করেছেন। চায়না সমগ্র বিশ্বে একজন সুপরিচিত বডিবিল্ডার। তার মূল নাম জোয়ান মেরি লরার। ১৯৯৭ সালে তিনি ওয়ার্ল্ড রেস্টলিং ফেডারেশন   (ডব্লিউডএফএইচ) এ কাজ শুরু করার পর তিনি প্রসিদ্ধ হয়ে উঠেছিলেন। তিনি ডব্লিউডব্লিউএফ-এর বিখ্যাত ব্যক্তি ছিলেন এজন্য সমগ্র পৃথিবীর বেশীরভাগ ছেলেমেয়েই তাকে চিনেন।  তিনি 2002 সালে নিউ জাপান প্রো রেসলিং এবং ননস্টপ অ্যাকশন কুস্তির জন্য ২০১১ সাল পর্যন্ত শীর্ষ বডি বিল্ডার নারী হিসেবে প্রতিষ্ঠিত ছিলেন। এমনকি কয়েকটি টেলিভিশন চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। ২০০১ সালে তিনি ফিয়ার ফ্যাক্টর হিসেবে বিশেষ সেলিব্রিটি হিসেবে আবির্ভূত হন। ২০০২ সালে, রোবট যুদ্ধের হোস্ট: গ্র্যান্ড চ্যাম্পিয়নস হন। 

১। আইরিস কাইল

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১০ জন মহিলা বডিবিল্ডার।


আইরিস কাইল ২২ আগস্ট ১৯৭৪ সালে যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন। মহিলা  শরীরচর্চা মধ্যে, তিনি বিশ্বের সবচেয়ে সফল হয়েছিলেন । আইরিস কাইল বিশ্বের সবচেয়ে বড় মহিলা বডি বিল্ডিং সংস্থায় কাজ করছেন। ২০০৬ থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি একটানা মিসেস অলিম্পিয়ান্স ৫ বার জিতেছেন। আইরিস কাইল সারা বিশ্ব জুড়ে একটি অত্যন্ত চিত্তাকর্ষক শরীরের অধিকারী। তিনি ইন্টারনেটে সর্বাধিক অনুসন্ধানকারী বডিবিল্ডার নারী। তার শক্তিশালী পেশী দেখে অনেক মানুষ মুগ্ধ হয়েছে।  তিনি সত্যিই বিশ্বের সবচেয়ে স্মরণীয় মহিলা বডিবিল্ডার। তার চিত্তাকর্ষক শরীর এবং যে প্রচেষ্টায় অর্জন করেছেন সবসময় এটা মনে রাখার মত। 


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: