সোমবার, ৬ জুন, ২০২২

আপনি জানেন কি আপনার দুই ঠ্যাং এর নিচে ঝুলে আছে ৫০ লক্ষ টাকা।

 অণ্ডকোষ সম্পর্কে অজানা তথ্যঃ 

আপনি জানেন কি আপনার দুই ঠ্যাং এর নিচে ঝুলে আছে ৫০ লক্ষ টাকা।

সৃষ্টিকর্তা এই পৃথিবীতে মানুষ সৃষ্টি করেছেন এবং তাদেরকে প্রজনন ক্ষমতা দিয়েছেন, যাতে তারা নিজেরা নিজেদের মতো করে জনসংখ্যা বৃদ্ধি করতে পারেন । উভয় পুরুষ এবং মহিলাদের তাদের নিজস্ব আলাদা প্রজনন সিস্টেম আছে। এবং যখন কোনো পুরুষ এবং মহিলা, উভয় পরস্পরের সাথে মিলন ঘটে তখন উভয়ের প্রজনন ক্ষমতার বিনিময়ে একটা নতুন জীবনের জন্ম হয়। তাই আজ আমরা পুরুষদের প্রজনন সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ সম্পর্কে কথা বলব। যা আমরা টেস্টিকলস বা অণ্ডকোষ হিসাবে জানি।

অন্ডকোষ বা টেস্টিস, পুরুষদের গোপন অংশে থাকা এক রকমের থলি। গোল বা উপবৃত্তাকার দুটি অন্ডকোষ পুরুষদের এই থলির মধ্যে থাকে। এই অন্ডকোষ লক্ষ লক্ষ শুক্রাণু বা স্পার্ম তৈরী করে ও সেগুলিকে সুরক্ষিত রাখে। এ ছাড়া, তারা টেস্টোস্টেরোন হরমোনও তৈরি করে, যা এমন একটি হরমোন যার থেকে পুরুষরাশুক্রাণু উৎপাদন করতে সক্ষম হয়। এছাড়াও টেস্টোস্টেরন, পুরুষদের পেশী এবং চুলের জন্য অপরিহার্য।

আপনি জানেন কী আপনার একটি অণ্ডকোষের দাম ৬০ হাজার ডলার? মানে আপনার দুই পায়ের ফাঁকে ঝুলে আছে প্রায় ৫০ লক্ষ টাকা। ১৯৬০ এর দশক থেকে, অঙ্গ প্রতিস্থাপন বা ট্রান্সপ্ল্যান্ট প্রযুক্তির উত্থানের পরে পুরুষের অণ্ডকোষের ব্যাপক চাহিদা পেতে থাকে।
 
আন্তর্জাতিক এক সংস্থার গবেষনার মতে মানব অংগগুলোর প্রতিস্থাপনের অধীনে এই বিচি বা অন্ডকোষ প্রতিস্থাপনের ব্যায়ই হচ্ছে প্রায় ৬০,০০০ ডলার। 

সোজা হিসেবে আপনার দুই ঠ্যাং এর মাঝখানে ৬০,০০০ ডলার বা ৫০ লক্ষ টাকা নিয়া ঘুরতেছেন। 
এর মানে আপনি যখনি আপনার বিচি ঝুলাচ্ছেন, চুলকাচ্ছেন, ঘষছেন, নাড়াচ্ছেন তার অর্থ আপনি প্রায় অর্ধকোটি টাকা নিয়ে  নাড়াচাড়া করছেন বা খেলা করছেন। 

আজ থেকে নিজেরে ফকির না ভেবে কোটিপতি হিসেবে বিবেচনা করুন। বেশি করে বিচির যত্ন নিন।  

ভিডিও টি দেখুনঃ 


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: