রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

চাকরিতে বয়সসীমা ৩৫ করার আশ্বাস দিলেন ওবায়দুল কাদের।

চাকরিতে বয়সসীমা ৩৫ করার আশ্বাস দিলেন ওবায়দুল কাদের।

সরকারী চাকুরীর বয়স বৃদ্ধিতে যুব প্রজন্মের পক্ষে তানভীর হোসেন ও রেজওয়ানা বিন্দু স্মরণ করিয়ে দেন, ২০১৮ সালে আওয়ামী লীগের দেয়া নির্বাচনি ইশতেহারে চাকরির আবেদনের বয়সসীমা বৃদ্ধির অঙ্গীকার করেছিলেন। ওবায়দুল কাদের জানান, "যেহেতু বিষয়টি ইশতেহারে উল্লেখ ছিল, সুতরাং বিষয়টি বিবেচনা করা হবে।    

নির্বাচনি ইশতেহারে উল্লেখ থাকায় সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর বৃদ্ধি করার যে দাবি যুব প্রজন্ম জানিয়েছে, তা বিবেচনার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

ঢাকার ধানমন্ডিতে গত বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির দলীয় কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে স্মারকলিপি দিয়ে সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ বছর বাড়ানোর যৌক্তিকতা তুলে ধরেন যুব প্রজন্মের প্রতিনিধি দল। 

তাদের দাবির পরিপ্রেক্ষিতে বিষয়টি বিবেচনায় দেখবেন বলে আশ্বাস দিয়েছেন ওবায়দুল কাদের।

এ সময় যুব প্রজন্মের পক্ষে তানভীর হোসেন ও রেজওয়ানা বিন্দু তাকে স্মরণ করিয়ে দেন, ২০১৮ সালে আওয়ামী লীগের দেয়া নির্বাচনি ইশতেহারে চাকরির আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার  অঙ্গীকার করেছিলেন। 

ওবায়দুল কাদের বলেন, "যেহেতু বিষয়টি ইশতেহারে উল্লেখ করা  হয়েছিল, সুতরাং বিষয়টি আমরা বিবেচনা করব।’ 

সংগঠনটির সমন্বয়ক সাজিদ সেতু এ প্রসঙ্গে বলেন, নির্বাচনি ইশতেহারে ঘোষণা দিয়ে পরবর্তীতে সরকার গঠনের পরও চার বছর হয়ে গেল অথচ ইস্যুটি এখনও উপেক্ষিত। ২০১৮ সালে সরকারী চাকুরীর বয়সসীমা ৩৫ করার ওয়াদা করা হয়েছিল৷ এরপর করোনার জন্য সব বয়সী শিক্ষার্থীর জীবন থেকে দুই বছর কেড়ে নিয়েছে। অর্থাৎ চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীতকরণ এখন  সময়ের দাবি। 


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: