Monday, December 24, 2018

এখনও পর্যন্ত এটিই বড় সাপ লক্ষ লক্ষ মানুষের ভিড়।World longest Snake.

এখনও পর্যন্ত এটিই বড় সাপ লক্ষ লক্ষ মানুষের ভিড়।World longest Snake.

এবার পৃথিবীর সবচেয়ে বড় সাপটি ধরা পড়ল। তবে এই সাপটি ধরতে গিয়ে বিসর্জন দিতে হয়েছে একজনের প্রাণ। এই ঘটনাটি ঘটে ইন্দোনেশিয়ায়।  ইন্দোনেশিয়ার বৃহৎ এক পাম বাগানে কিছু শ্রমীক কাজ করছিল। হঠাত করে এক বিশাল দেহী এনাকোন্ডা সাপ তাদেরকে আক্রমন করে। তারা ভয়ে দৌড়াতে থাকে। একপর্যায়ে এই সাপটি একজনকে ধরে ফেলে এবং গিলতে শুরু করে। তখন অন্যান্য শ্রমিকরা তাকে বাঁচানোর চেষ্টা করলেও তাকে বাঁচাতে পারিনি। একপর্যায়ে তারা চিৎকার শুরু করে। 

তখন পাশের গ্রামের সকল মানুষ ছুটে আসে। এবং সাপটিকে ধরার জন্য প্রস্তুতি গ্রহণ করে। এই সংবাদ আশে পাশে দশ গ্রামের মধ্যে ছড়িয়ে পড়ে। একে একে প্রত্যেক এলাকার মানুষ এসে জড়ো হয়। সকলে মিলে সাপটাকে আঘাত করে। তার পেটের ভিতরে মানুষটি থাকায় সাপটি একটু দুর্বল হয়ে পড়ে। জানা যায় এই সাপটি লম্বায় ৪৮ ফুট দৈর্ঘ্য এবং ওজনে প্রায় এক টন। যা কিনা পৃথিবীর ইতিহাসে বিরাট ও বিশাল দেহী সাপ। পরবর্তীতে এই সাপটিকে ক্রেনে বা বিশাল বড় এক গাড়িতে ওঠানো হয়।

সাপটিকে ঐ গাড়িতে ওঠাতে অনেক মানুষের প্রয়োজন হয়েছিল। জানা যায় ঐ সাপটাকে কেন্দ্র করে প্রায় লক্ষাধিক মানুষের সমাগণ ঘটেছিল ঐ পাম বাগানে। এই বিশালদেহী  এনাকোন্ডা সাপটাকে একেবারেই মেরে ফেলা হয়নি। বর্তমানে সাপটি অর্ধমৃত অবস্থায় রয়েছে। বর্তমানে সাপটিকে ইন্দোনেশিয়ার জাতীয় চিড়িয়াখানায় সংরক্ষন করা হয়েছে। সাপটাকে মারতে হবে নাকি? বাঁচিয়ে রাখতে হবে? জানিয়ে দিন আপনার মতামত কমেন্টসের মাধ্যমে। তবে আমি মনে করি এসকল সম্পদকে বাঁচিয়ে রাখা উচিত। 

বিস্তারিত জানতে নিচের ভিডিও টি দেখুনঃ
                                                  
                                                         



Rea es:
শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: