শুক্রবার, ১৮ জানুয়ারী, ২০১৯

বিয়ের আগে প্রত্যেকের জানা উচিত নয়তো বিরাট ভুল করবেন।

বিয়ের আগে প্রত্যেকের জানা উচিত নয়তো বিরাট ভুল করবেন।

কিশোর থেকে যৌবনে পদার্পণ করলেই প্রত্যেক মানুষের মধ্যে প্রেমের বসন্ত হাওয়া বইতে থাকে। কিন্ত দেখা যায় এই সকল প্রেমের সফলতার চেয়ে ব্যর্থতার গ্লানি বেশি। তাই একজন বিখ্যাত লেখক ও সুরকার বলেছিলেন "প্রেম করে কেউ সুখি হইছে আমার জানা নাইরে বন্ধু আমার জানা নাই।" প্রেম করে যখন মানুষ ব্যর্থ হয় তখন অনেকেই মনে মনে ভাবেন জীবনে আর বিয়েই করব না। হাত পা কাটা থেকে শুরু করে বিভিন্ন নেশা জাতীয় দ্রব্য খাওয়া শুরু করে। আপনি কি জানেন কেন আপনি প্রেমে ব্যর্থ হন? আসুন আজকে আমি জানাবো প্রেমে ব্যর্থ হওয়ার কারণ এবং সফলতার উপায়।
আপনি প্রেমে ব্যর্থ হয়ে কখনও নেশা জাতীয় দ্রব্য সেবন এমনকি বিয়ে করব না এমন সিদ্ধান্ত কখনোই নিবেন না। মনটাকে আগে স্থির করেন, নিজেকে নতুন ভুবনে নিয়ে যান,দেখেন আপনার চারপাশ কত সুন্দর। সাথে একটা শ্যামলা সুন্দরী বউ থাকবে, মাঝেমধ্যে ঘুরতে যাবে দূরের কোন ঠিকানাই। আসুন এই পথ সুগম করতে আপনার কী কী করনীয়।

কখনও খুজতে চাইবেন না খুব ফর্সা বা স্মার্ট মেয়ে। তাতে করে দেখা যায় তাকে পেতে ব্যর্থ হচ্ছেন আর যদি তাকে পেয়েও যান হয়তবা তার কাছে আপনি সব সময় ধরা থাকছেন এমনও হতে পারে সে আপনার কথা কখনও শুনছে না। তাই গ্রামের কোন মধ্যবিত্ত পরিবারের মেয়ে দেখতে সুন্দর বা কিছুটা অবুঝ আবার বাবা মায়ের কাছ থেকে সাদ আল্লাদ পুরন করতে পারিনি এমন একটা মেয়েকে বিয়ে করে যদি আপনি তাকে সাজাতে পারেন তাহলে আপনার জীবনটা অনেক সুখীময় হবে।
আমরা নিতান্তই একটা ভুল করি সব সময় আমরা সুন্দরী স্মার্ট মেয়ে খুঁজি অথবা কোন ধনী পরিবারের মেয়ে খুঁজি। আসলে ওই মেয়ের কাছে আমি আপনি কতটা গ্রহণ যোগ্য ওই পরিবারের কাছে আমি কতটা মূল্যবান এটা কখনই আমরা ঘাটিয়ে দেখি না। এজন্য আমাদের আগে দেখতে হবে এমন একটি মেয়েকে যার কাছে আমি বা আপনি অধিক মূল্যবান। তাই বড়লোকের মেকআপ করা স্মার্ট মেয়েদের পিছু না হেঁটে গ্রামের চাষা ভুসা আন মেকআপ করা মেয়েকে বিয়ে করে সাজিয়ে দেখেন তারা বড়লোকের স্মার্ট মেয়েদের চেয়ে আরও বেশি স্মার্ট।তাছাড়াও তাদের চাওয়াটা অনেক কম থাকে আর আমি মনে করি আপনি তাকে তার চাওয়ার বেশি এমনিতেই দিতে পারবে বা চাইবে। একটু ভাবুন তো তার কাছে আপনার মূল্য কতখানি বেড়ে যাবে। এই কথাগুলো হয়তবা আপনি ফেলে দিতে পারেন তবে এই কথাগুলো একেবারেই চিরন্তন সত্য। তাই আমি সব সময় বলে থাকি "দৃষ্টিভঙ্গি বদলান জীবন বদলে যাবে।"

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

1 টি মন্তব্য: