Tuesday, January 29, 2019

ঘামের দুর্গন্ধ দূর করার সহজ ৭টি উপায়।

ঘামের দুর্গন্ধ দূর করার সহজ ৭টি উপায়ঃ

ঘামের দুর্গন্ধ দূর করার সহজ ৭টি উপায়।

এই গরমে শরীরের ঘামের দুর্গন্ধ নিয়ে অনেকেই বিরক্তি হন। অনেকের আছে বাইরে গেলেই বগল,শরীর ঘামতে থাকে। এই ঘামের কারণে শরীরটাকে অনেক নোংরা দেখাই।ঘামের আসলে নিজস্ব গন্ধ নেই।ত্বকের উপরে লেগে থাকা একধরণের ব্যাকটেরিয়া ঘামের সাথে উৎপত্তি হয় যার ফলে ঘামে দুর্গন্ধ হয়। তাই আপনারা কিভাবে ঘামের দুর্গন্ধ দূর করবেন তার কিছু কার্যকরী উপায় তুলে ধরা হলঃ

১।যতটা সম্ভব রোদ গরম থেকে এড়িয়ে চলতে হবে।ঘরের মধ্যে বা গুমোট পরিবেশের মধ্যে না থেকে হাওয়া বাতাস,ফ্যান বা এসি আছে এমন যায়গায় কাজ করুন।

২। ঘেমে গেলে কাপড় পরিবর্তন করুন। এই গরমে প্রতিদিনের পোশাক ধুয়ে পরিষ্কার করে পরা উচিত।পায়ের মোজা ও অন্তর্বাস কখনই না ধুয়ে পরবেন না।

৩।এই গরমে টাইট ফিটিং জামা কাপড় পরা বন্ধ করুন। পাতলা সুতির ও ঢিলেঢালা পোশাক পরার চেষ্টা করুন। যাতে শরীরের মধ্যে সহজেই বাতাস প্রবেশ করতে পারে। এতে শরীর ঘামলেও ভিজবে না এবং শরীরটাকে নোংরা দেখাবে না।

৪।মসলাযুক্ত খাবার,অ্যালকোহল,কফি এগুলো শরীরের ঘাম বাড়াবে।তাই গরমে এগুলো না খেলেই ভাল হয়।

৫।মোটা মানুষের সবসময় ঘাম বেশি হয়। তাই আপনার ওজন কমানোর চেষ্টা করুন এবং কম কম খাবার গ্রহণ করুন। কৈশোরের শুরুতে ঘামের দুর্গন্ধ একটু বাড়ে এটি হরমোনের প্রভাবে হয় এ নিয়ে কোন দুশ্চিন্তা করার দরকার নেই।

৬। যাদের অতিরিক্ত শরীর ঘামে এবং দুর্গন্ধ খুব বেশি করে তারা ভাল ব্র্যান্ডের পারফিউম ব্যবহার করতে পারেন।

৭।এই গরমে প্রতিদিন গোসল করবেন। প্রয়োজন হলে দিনে দুইবার গোসল করতে পারেন। স্যাবলন ও এন্টিসেপ্টিক জাতীয় সাবান ব্যবহার করুন। 

Rea es:
শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: