Sunday, October 6, 2019

গুগল কী সব সময় সঠিক তথ্য প্রদান করে?

গুগল কি সব সময় সঠিক দেই?

গুগল কী সব সময় সঠিক তথ্য প্রদান করে? গুগল সার্চ ইঞ্জিল, গুগল কন্টেন্ট ডাটা সংরক্ষণ করে, গুগল কি?

গুগল সব সময় সঠিক তথ্য দেই এটা ভুল ধারণা। কারণ গুগল নিজে থেকে কিছু লিখে না।গুগল হল সার্চ ইঞ্জিন। যেখানে বিভিন্ন আর্টিকেল ও ডাটা সংগ্রহ করে রাখে। বিভিন্ন ওয়েবসাইট মালিকেরা তারা বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করে । এই ধরুন আমার ওয়েবসাইট আর তখন আপনি যে বিষয় জানতে চান সেই বিষয়ে গিয়ে গুগলে সার্চ করেন তখন গুগল সার্চ কিওয়ার্ড অনুসারে বিভিন্ন ওয়েবসাইটে নিয়ে যায়। মূলত সেখান থেকেই আমরা সকল তথ্য পায়। এখন সেই তথ্য ১০০% সত্যি হতেও পারে আবার নাও হতে পারে। এই জন্য কয়েকটি ওয়েবসাইট মিলিয়ে দেখবেন যদি সব যায়গায় একই তথ্য থাকে তাহলে মনে করবেন তথ্য টি সঠিক।

এছাড়াও অনেক বিষয় আছে যেগুলো পরিবর্তনশীল। এখন একজন তার ওয়েবসাইটে যে বিষয়টি লিখেছিল কিন্তু সেটার পরিবর্তন হয়েছে কিন্তু তিনি আপডেট করেননি তাহলে তথ্যটি ভুল হবে এটাই স্বাভাবিক। উদাহরণ স্বরূপ ১জন তার ওয়েবসাইটে গত বছরের শিক্ষার হার উল্লেখ করেছিল কিন্তু পরের বছরে শিক্ষার হার পরিবর্তন হতে পারে। কিন্তু তিনি যদি সেই লেখাটি আপডেট না করে তাহলে তথ্যটি তো ভুল হবে তাই না? আশা করি বোঝাতে পেরেছি।  

Rea es:
শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: